Header Ads Widget

পেটিএম অ্যাপের সাহায্যে যে ৯টি উপায়ে টাকা বাঁচাতে পারেন

চোখের পলকে মোবাইল, বিদ্যুতের বিল, ডিটিএইচ রিচার্জ, সিনেমার শোয়ের টিকিট বুকিং ইত্যাদি খুব সহজ তো বটেই এই অ্যাপ ব্যবহার করে প্রতি মাসে কয়েকশো টাকা সাশ্রয় করতে পারেন। জেনে নিন কী কী উপায়ে—
১) স্পেনসার্সে কেনাকাটায় যদি ৭০০ টাকার ঊর্ধ্বে বিল হয় তবে ১০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারবেন যদি বিল পেমেন্ট করা হয় পেটিএমের মাধ্যমে। তার আগে অবশ্য এই ক্যাশব্যাক অফারটি বিনামূল্যে ‘অ্যাড’ করে নিতে হবে ওয়ালেটে। 
২) পেটিএম-এ রয়েছে একটি ‘সানডে বাজার’ অফার যেখানে নিত্য প্রয়োজনীয় বহু জিনিস, জামাকাপড় ইত্যাদি পাওয়া যায় অবিশ্বাস্য রকম ডিসকাউন্টে। তবে এটি শুধুমাত্র রবিবারের জন্যই প্রযোজ্য। 
৩) পেটিএম-এর ‘বিলপে’ বা ‘BILLPAY’ কোড ব্যবহার করে বিদ্যুতের বিল পেমেন্ট করলে ১ শতাংশ ক্যাশব্যাক পাওয়া যায়। অর্থাৎ ৮০০ টাকা বিল হলে ৮ টাকা ক্যাশব্যাক পাওয়া যাবে। সর্বোচ্চ ৩০০ টাকা পর্যন্ত পাওয়া যায় ক্যাশব্যাক। 
৪) মোবাইল, ডিটিএইচ, ডেটাকার্ড এবং ল্যান্ডলাইনের বিল পেটিএম মারফতে পেমেন্ট করলে ৫ শতাংশ ক্যাশব্যাক পাওয়া যায়। তার জন্য বিনামূল্যে এই বিশেষ ‘ডিল’-টি অ্যাড করতে হবে নিজের পেটিএম ব্যাগে। এছাড়া GRAB200 কোডটি ব্যবহার করে ৪ শতাংশ ক্যাশব্যাক পেতে পারেন সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত। একজন ইউজার অবশ্য এই কোডটি সর্বোচ্চ পাঁচবার ব্যবহার করতে পারবেন। 
৫) পেটিএম-এর ‘ডিলস নিয়ার ইউ’ অপশনে গিয়ে পেতে পারেন আপনার লোকেশনের কাছাকাছি একাধিক ডিলস। যেমন— কাফে কফি ডে-তে গিয়ে ১৪৭ টাকার ফ্রাঁপে পেতে পারেন ৮৯ টাকায়। 
৬) ভলভো এবং এসি বাস বুক করার সময়ে BUS150 প্রোমোকোড ব্যবহার করে ৫ শতাংশ টাকা ক্যাশব্যাক পেতে পারেন। এই প্রোমোকোড দিনে একবার এবং মাসে পাঁচবার ব্যবহার করতে পারেন। 
৭) বাসের সিট বুকিংয়ের ক্ষেত্রে যদি মোট বিল হয় ২০০০ টাকার বেশি তবে মাসে একবার BUS200 কোড ব্যবহার করে ফ্ল্যাট ২০০ টাকা ক্যাশব্যাক পেতে পারেন। 
৮) নতুন বাইক বা স্কুটার কিনবেন? তবে পেটিএম-এর মারফত কিনলে ৩০০০ টাকা থেকে ৫০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন। ‘বাইকস’ ডিল-এ গিয়ে ক্লিক করলেই দেখতে পাবেন কোন কোন ব্যান্ড ভারতের কোন কোন প্রান্তে কত টাকা পর্যন্ত ক্যাশব্যাক দিচ্ছে। 
৯) নতুন স্মার্টফোন কিনতে চান? পেটিএম মারফত কিনলে ২০ শতাংশ থেকে ৬০ শতাংশ পর্যন্ত ছাড় পেতে পারেন।